উপলক্ষ্যে জেলা প্রশাসন, মুন্সীগঞ্জ ও জেলা কার্যালয়, ঔষধ প্রশাসন অধিদপ্তর, মুন্সীগঞ্জ কর্তৃক

World Antimicrobial Awareness Week-2022 (১৮-২৪ নভেম্বর) উদযাপন  উপলক্ষ্যে জেলা প্রশাসন, মুন্সীগঞ্জ ও জেলা কার্যালয়, ঔষধ প্রশাসন অধিদপ্তর, মুন্সীগঞ্জ কর্তৃক অদ্য ২৩/১১/২০২২ তারিখ সকাল ১১:০০ ঘটিকায় একটি বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়।

এ বছর World Antimicrobial Awareness Week এর প্রতিপাদ্য বিষয় হল: “সকলে মিলে এন্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স প্রতিরোধ করি”

উক্ত বর্ণাঢ্য র‌্যালিতে জেলা প্রশাসন, মুন্সীগঞ্জ, ঔষধ প্রশাসন অধিদপ্তর, সিভিল সার্জনের কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির নেতৃবন্দ ও সাধারণ ঔষধ ব্যবসায়ীগণ উপস্থিত ছিলেন। র‌্যালি শেষে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, জনাব শীলু রায়-এর সভাপতিত্বে জেলা প্র্রশাসন, মুন্সীগঞ্জ এর সভাকক্ষে একটি আলোচনা সভা করা হয়। উক্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ঔষধ প্রশাসন, মুন্সীগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক, জনাব মোঃ রাজিবুল হাবিব। অতঃপর ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব মাহবুব হোসেন এন্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স এর কারণ এবং এটি প্রতিরোধে ঔষধ অধিদপ্তরে গৃহীত পদক্ষেপের উপর একটি প্রেজেন্টেশন প্রদান করেন। সভায় এন্টিবায়োটিক রেজিস্ট্যান্স সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন, ডাঃ মোঃ কামরুল হাসান, ইউএইচএফপিও, সদর, ডাঃ মোঃ জসিম উদ্দিন, মেডিকেল অফিসার,  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোঃ আব্দুল কাদির মিয়া।

সভার সভাপতি বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব শীলু রায় বলেন যে, আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে এন্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স থেকে রক্ষা করার জন্য সকলে মিলে একত্রে কাজ করতে হবে।

সভায় এন্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স এর ভয়াবহ পরিনতি এবং এন্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স প্রতিরোধের উপায় ও সংশ্লিষ্ঠদের করণীয় বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালন করেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার জনাব সৈয়দা ইয়াসমিন সুলতানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *