গুচ্ছের বাণিজ্য বিভাগে পাশের হার ৫৯.৪৫ শতাংশ

অনলাইন ডেস্ক: দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত গুচ্ছ ভর্তি পরীক্ষার বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। এতে পাশের হার ৫৯ দশমিক ৪৫ শতাংশ।

মঙ্গলবার দুপুরে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়।

গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহবায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক মো: ইমদাদুল হক বলেন, বাণিজ্য বিভাগের ভর্তি পরীক্ষায় সারাদেশে মোট ৩৯ হাজার ৭৩ জন পরিক্ষার্থী অংশ নেয়। তার মধ্যে পাশ করেছে ২৩ হাজার ২২৮ জন।

গুচ্ছ ভর্তির টেকনিক্যাল সাব কমিটি সূত্রে জানা গেছে, এবার বাণিজ্য বিভাগে আবেদন করেছিল মোট ৪২ হাজার ১৮০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। তাদের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৩৯ হাজার ৭৩ জন। অর্থাৎ অংশ নিয়েছিল ৯২ দশমিক ৬৩ শতাংশ শিক্ষার্থী। তাদের মধ্যে পাশ করেছে ২৩ হাজার ২২৮ জন। পাশ করতে পারেনি ১৫ হাজার ৮৩৯ জন। ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ ৮৬ দশমিক ৭৫ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন ইশিকা জান্নাত। তিনি কুমিল্লা ভিক্টরিয়া সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। তার পরীক্ষা কেন্দ্র ছিল কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

প্রসঙ্গত, গত ২০ আগস্ট বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে দ্বিতীয়বারের মতো আয়োজিত গুচ্ছ ভর্তি পরীক্ষা শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *