ছাত্রদলের নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে সিরাজদিখানে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ।

তুষার আহাম্মেদ –  মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলা ছাত্রলীগের উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে, বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্পর্কে ছাত্রদল সাধারণ সম্পাদকের ধৃষ্টতাপূর্ণ বক্তব্যের এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের উপর বহিরাগত ছাত্রদলের ক্যাডার বাহিনীর নৈরাজ্য সশস্ত্র হামলার প্রতিবাদ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (৩০মে) সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার গোয়ালবাড়ি মোড় থেকে মিছিল বের হয়ে উপজেলা মোড়ে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিলে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও কলেজ ছাত্রলীগের কয়েক শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন। মিছিল শেষে আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিয়ান আব্দুল্লাহ অনিকের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাউছার খানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মহিউদ্দিন আহমেদ।

প্রতিবাদ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেন চোকদার, কেইয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো.কাউছার ভূইয়া, উপজেলা যুবলীগের ১নং যুগ্ম-আহবায়ক এইচ,এম জহিরুল ইসলাম লিটু, সাবেক যুবলীগ যুগ্ম-আহবায়ক সাইফুল ইসলাম দিপু, মনোয়ার হোসেন মনু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল্লাহ রয়েল প্রমুখ।

এসময়ে উপস্থিত ছিলেন মালখানগর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো.আহসানুল ইসলাম আমিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো.মহাসিন, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি মো.জায়েদ বিন জামান, যুগ্ন-সাধারণ সম্পাদক শফিক সাদ সহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও কলেজ ছাত্রলীগের সভাপতি,সাধারণ সম্পাদক সহ ইউনিয়ন ও ওয়ার্ডের বিভিন্ন পর্যায়ের ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। প্রতিবাদ সমাবেশে বক্তারা কঠিন হুঁশিয়ার দিয়ে সিরাজদিখান উপজেলার বিএনপি-জামাতের উদ্দেশে বলেন, যদি কোনো অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করেন তাহলে উপজেলা আ’লীগের নেতৃবৃন্দকে সাথে নিয়ে কঠোর হাতে দমন করা হবে। সমাবেশে বক্তরা যে কোনো পরিস্থিতি দেশের ও সংগঠনের স্বার্থে সিরাজদিখান উপজেলা ছাত্রলীগ বিগত দিনের মতো মাঠে থেকে কঠোর হাতে দমন করবেন বলে হুঁশিয়ার দেন। সমাবেশে বক্তারা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ নেতাকর্মীদের ওপরে বর্বর হামলার তীব্র নিন্দা ও অবিলম্বে ছাত্রদলের হামলাকারীদের গ্রেফতার দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *