জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সীগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক অভিযানে ১১০০০জরিমানা করা হয়

কাজী বিপ্লব হাসান:  ২২/১০/২০২২ তারিখে দুপুর ১২ঃ০০ টায় মুন্সীগঞ্জ পৌরসভার শহর বাজার এলাকায়  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সীগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক অভিযান কার্যক্রম করা হয়।

চিনির পাইকারি ও খুচরা দোকানসমূহে মনিটরিং করা হয়।

মেসার্স হাসমত আলী স্টোরে মনিটরিং কালে দেখা যায় যে, মূল্য তালিকা প্রদর্শন করা হচ্ছে না, এক কেজির চিনির প্যাকেটের এম আর পি ৯৫/- কিন্তু এম আর পি ঘষে তুলে ফেলা হয়েছে এবং ১১০/- কেজি দামে এক কেজির চিনির প্যাকেট বিক্রি করা হচ্ছে। দোকান টিকে ৫০০০/- জরিমানা করা হয়।

গোপাল স্টোরে মনিটরিং কালে দেখা যায় যে, পণ্যের মূল্য তালিকা প্রদর্শন করা হচ্ছে না, এক কেজির চিনির প্যাকেট এম আর পি থেকে বেশি দামে ১০৫/- করে বিক্রি করা হচ্ছে, জর্দার রঙের নামে ননফুডগ্রেড ইন্ডাস্ট্রিয়াল রঙ বিক্রি করা হচ্ছে। দোকান টিকে ৫০০০/- জরিমানা করা হয়।

সুমন স্টোরে মনিটরিং কালে দেখা যায় যে, প্যাকেটের এম আর পি থেকে চিনির দাম দুই টাকা বেশি রাখা হচ্ছে। দোকানটিকে ১০০০/- জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক জনাব আসিফ আল আজাদ।

মুন্সীগঞ্জ সদর থানা পুলিশের একটি টিম ও  উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোঃ জামাল উদ্দিন মোল্লা অভিযানে সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *