নিউ ইয়র্কের সুপারমার্কেটে গোলাগুলি, নিহত ১০

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের একটি সুপারমার্কেটে গোলাগুলিতে অন্তত ১০ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরো তিনজন। এদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর। পুলিশ হামলাকারীকে হেফাজতে নিয়েছে। স্থানীয় সময় শনিবার টপস ফ্রেন্ডলি মার্কেটে এই ঘটনা ঘটে।

বাফেলো নিউজে এক পুলিশ কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে যে বডি আর্মা পরা ও উচ্চক্ষমতাসম্পন্ন রাইফেল নিয়ে এক বন্দুকধারী ১০ জনকে হত্যা করেছে, আরো কয়েকজনকে আহত হয়েছে। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। পুলিশ ও অন্যান্য আইনপ্রয়োগকারী সংস্থার সদস্যরা ঘটনাস্থলে ছুটে গেছে।

তদন্তকারীরা ধারণা করছেন, হামলাকারী গোলাগুলির লাইভ-স্ট্রিমিং করছিলেন, তার পোস্ট অনলাইনে প্রচার হচ্ছে কিনা সে দিকে নজর রাখছিলেন। পুলিশ হামলাকারীর পরিচয় প্রকাশ করেনি।

ওই পুলিশ কর্মকর্তা বলেন, হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনো পরিষ্কার কোনো ধারণা পাওয়া যায়নি। তবে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে যে বর্ণবাদগত কারণে এই হামলা চালানো হয়েছে।

সুপারমার্কেটটি কৃষ্ণাঙ্গ অধ্যুষিত এলাকায় অবস্থিত। বাফেলোর কেন্দ্রস্থল থেকে তিন মাইল (৫ কিলোমিটার) দূরে এর অবস্থান। এর আশপাশে রয়েছে আবাসিক এলাকা।

সূত্র : আল জাজিরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *