পশ্চিমা নেতাদের হাসি-ঠাট্টার জবাব দিলেন পুতিন

 ঢাকার ডাক:জি-৭ সম্মেলনে পশ্চিমা নেতারা রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের শার্টহীন ছবি নিয়ে হাসি-ঠাট্টা করেছিলেন। এবার তাদের সেই হাসি-ঠাট্টার জবাব দিলেন পুতিন। বললেন, তাকে নিয়ে হাসি-ঠাট্টা করা বিশ্বনেতারা শার্ট খুলে ছবি তুললে তা দেখতে হবে ‘জঘন্য টপলেস’। মার্কিন সাময়িকী নিউজউইক এখবর জানিয়েছে।

রবিবার জার্মানিতে জি-৭ সম্মেলনে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, ইউরোপীয় ইউনিয়নের প্রেসিডেন্ট উরসুলা ভন ডের লিয়েন ও ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন পুতিনের ছবি নিয়ে হাস্যরসে মেতেছিলেন।

বৃহস্পতিবার সাংবাদিকরা এই বিষয়ে জানতে চাইলে পুতিন বলেন, আমি জানি না তারা কীভাবে পোশাক খুলতে চেয়েছিলেন। কোমরের ওপরে নাকি নিচে। কিন্তু আমার মনে হয়ে যেকোনও ক্ষেত্রে তা দেখতে জঘন্য হবে।

পুতিন আরও বলেন, ছবিতে ভালো দেখাতে হলে মাদকের অপব্যবহার বন্ধ করতে হবে এবং অন্যান্য বদ অভ্যাস ছাড়তে হবে, শারীরিক অনুশীলন ও খেলাধুলায় অংশ নিতে হবে।

বিশ্বনেতারা ২০০৯ সালের পুতিনের একটি ছবি ইঙ্গিত করে এসব কথা বলছিলেন। ওই ছবিতে দেখা গেছে, পুতিন সাইবেরিয়ার টুভা অঞ্চলে খালি গায়ে ঘোড়ার পিঠে রয়েছে। ছবিটি প্রকাশের পর থেকেই অনলাইনে এটি নিয়ে হাসি-ঠাট্টা চলে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *