মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে আড়াই লাখ নিষিদ্ধ গলদা চিংড়ির রেণু জব্দ

তুষার আহাম্মেদ -মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট থেতে ২ লাখ ৪৪ হাজার ৮ শ’ পিস নিষিদ্ধ গলদা চিংড়ির রেণু জব্দ করেছে নৌ পুলিশ।

রোববার (৬ জুন) দুপুরে একটি পিকআপে করে কক্সবাজার থেকে দক্ষিনবঙ্গের সাতক্ষিরায় নিয়ে যাবার পথিমধ্যে শিমুলিয়া ঘাট এলাকায় মাওয়া নৌপুলিশ এসব চিংড়ির রেণু জব্দ করে।

যার আনুমানিক মূল্য ১২ লাখ ২৪ হাজার টাকা।
এ সময় গাড়ির চালক মো.রোকনুজ্জামান (৩৫) ও হেলপার মো. রাসেল (৩২) নামে ২ ব্যক্তিকে আটক করা হয়েছে। তাদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা করে জমিরামা করা হয়েছে।

মাওয়া নৌপুলিশের ইনচার্জ মো.আবু তাহের এসব তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে
একটি পিকআপে তল্লাশি করে ৩৪টি ককশিট কার্টুনের মধ্যে গলদা চিংড়ির রেণু পাওয়া যায়। প্রতিটি কার্টুনের মধ্যে ৬টি করে পলিথিনের প্যাকেট ছিল। এসব প্যাকের প্রতিটিতে ১২ শ’ করে মোট ২ লাখ ৪৪ হাজার ৮ শ’ গলদা চিংড়ির রেণু ছিল। যার অনুমানিক মূল্য ১২ লাখ ২৪ হাজার টাকা। নিষিদ্ধ এ চিংড়ির রেণু পরিবহনের দায়ে পিকআপটির চালক মো. রোকনুজ্জামান ও হেলপার মো. রাসেল নামে ২ ব্যক্তিকে আটক করা হয়।

আটককৃতদের পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যজিষ্ট্রেট ও লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আউয়াল ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করে। পরে জব্দকৃত রেণুগুলো লৌহজং উপজেলা পুরাতণ থানা ভবনের কাছে পদ্মায় অবমুক্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *