মুন্সীগঞ্জে “আনন্দ পাঠশালার” উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ

মোঃ ফরহাদ, মুন্সীগঞ্জঃ “আমিও শিখতে চাই, শিক্ষা আমার অধিকার” এই স্লোগানকে সামনে রেখে মুন্সীগঞ্জে “আনন্দ পাঠশালার” উদ্যোগে সুবিধা বঞ্চিত ও পথ শিশুদের ঈদ উপহার বিতরণ করা হয়েছে।
গত শনিবার বিকেলে মুন্সীগঞ্জ সদর উপজেলার হাটলক্ষীগঞ্জ রেরিবাঁধ এলাকায় ঈদ উপহার বিতরণ করা হয়েছে। সরকারি হরগঙ্গা কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ২০১৯ সালে হাটলক্ষীগঞ্জে প্রতিষ্ঠিত হয় “আনন্দ পাঠশালা”। প্রতিষ্ঠালগ্ন হতে এই প্রতিষ্ঠানটি সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার সুযোগ সৃষ্টি করার পাশাপাশি বিভিন্ন উৎসবে খাদ্য সামগ্রী ও পোশাক বিতরণ করে আসছে। তারই ধারাবাহিকতায় এবাও ৬০ জন ছাত্র/ছাত্রীর মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, আনন্দ পাঠশালার সভাপতি আরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ ইমরান হোসেন, সাংগঠিনক সম্পাদক সুমাইয়া রহমান ঐশী, কোষাধ্যক্ষ মেহেরাব হোসেন, যোগাযোগ সম্পাদক নাইমা নওশীন ও আরোও উপস্থিত ছিলেন, আনন্দ পাঠশালার শিক্ষক আব্দুল মান্নান, ফারদিন হাসান আবির, আনিছুর রহমান, আব্দুল করিম, নুসরাত জাহান ইলমা, নাছরিন আক্তার নূপুর, শাহারিয়া আমিন প্রমুখ।
এসময় আনন্দ পাঠশালার সভাপতি আরিফুল ইসলাম বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ মুন্সীগঞ্জে “আনন্দ পাঠশালর” উদ্যোগে সুবিধা বঞ্চিত ও পথ শিশুদের নিয়ে কাজ করে আসছি। আমরা চাই বাংলালাশের প্রতিটি শিশু যেন শিক্ষার অধিকার থেকে বঞ্চিত না হয় ও সুন্দর জীবন গড়ে উঠতে পারে সেই লক্ষে আমরা মুন্সীগঞ্জে একটি “আনন্দ পাঠশালা” প্রতিষ্ঠান গড়ে তুলি। আমাদের লক্ষ হচ্ছে, সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার সুযোগ সৃষ্টি করা, বিনা মূল্যে শিক্ষা উপকরণ বিতরণ ও রুঙ্গিন জামা ও শীতবস্ত্র বিতরণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *