মুন্সীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

মো. ফরহাদ, মুন্সীগঞ্জ:”নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় এ বছরও ২৩ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপন করা হবে।
গতকাল শনিবার সাড়ে ১১ টার দিকে মুন্সীগঞ্জ ডিসি অফিসের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিসি অফিসের সিনিয়র সহকারী কমিশনার তাহমিনা আক্তার।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মো. শামশুল করিম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ সামছুর রহমান, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিন, সহ-সভাপতি জসীম উদ্দিন দেওয়ান, সাবেক সাধারণ সম্পাদক মামুনুর রশীদ খোকা, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মোঃ রতন, দপ্তর সম্পাদক মাসুদ রান, কার্যকরী সদস্য নজরুল হাসান ছোটন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ সাজ্জাদ হোসেন, সময়ের আলোর জেলা প্রতিনিধি মোঃ জুয়েল রানা, গ্লোবাল টেলিভিশনের জেলা প্রতিনিধি রাজিবুল হাসান জুয়েল, মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মোঃ রুবেল, মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির অর্থ বিষয়ক সম্পাদক মোঃ ফরহাদসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিড়িয়ার সাংবাদিকবৃন্দ।
সাংবাদিক মতবিনিয়ম সভায় জানানো হয়, দেশের মোট জনগোষ্ঠীর ১১ শতাংশের অধিক এ সেক্টরের বিভিন্ন কার্যক্রমে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে নিয়োজিত থেকে জীবন-জীবিকা নির্বাহ করছে। মৎস্যজাত উৎস্য থেকে প্রাণীজ আমিষের চাহিদা পূরণ, দারিদ্র্য বিমোচন ও রপ্তানি আয় বৃদ্ধির লক্ষ্যে বর্তমান সরকার সুনির্দিষ্ট পরিকল্পনা বাস্তবায়ন করছে। মৎস খাতের এ অনন্য সফলতা ধরে রাখার লক্ষ্যে সরকার বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। এগুলো হলো জাটকা সংরক্ষণ ও ইলিশ সম্পদ উন্নয়ন, অভ্যন্তরীণ জলাশয়ের আবাসস্থল উন্নয়ন ও প্রাকৃতিক প্রজনন ক্ষেত্র সংরক্ষণ, পরিবেশ বান্ধব চিংড়ি চাষ সম্প্রসারণ, সামুদ্রিক মৎস্য সম্পদের সহনশীল আহরণ, উন্নয়ন ও ব্যবস্থাপনা এবং স্বাস্থ্যকর ও নিরাপদ মাছ সরবরাহ এবং মৎস্য ও মৎস্যজাত পণ্য রপ্তানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *