মুন্সীগঞ্জে ট্রাফিক পুলিশের বডি ওর্ন ক্যামেরার কার্যক্রম শুরু

আবু সাঈদ দেওয়ান সৌরভ: মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে ট্রাফিক পুলিশের বডি ওর্ন ক্যামেরার কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (৩ ই ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১২ টায় মুন্সীগঞ্জ সদর উপজেলার মুক্তারপুর এলাকায় একজন দায়িত্বরত কর্মকর্তার বডিতে বডি ওর্ন ক্যামেরা লাগিয়ে এর উদ্বোধন করেন পুলিশ সুপার মো. আব্দুল মোমেন।

এ বিষয়ে পুলিশ সুপার আব্দুল মোমেন জানান, ৬টি ক্যামেরা ট্রাফিক পুলিশ সদস্যদের দিয়ে উদ্বোধন করা হয়েছে। জেলার ২৬ জন ট্রাফিক পুলিশসহ পর্যায়ক্রমে গুরুত্বপূর্ণ স্থানে ও অফিসারদের বডি ওর্ন ক্যামেরা দেওয়া হবে। বডি ওর্ন ক্যামেরা জিপিএসের মাধ্যমে নিয়ন্ত্রণ করা হবে।

তিনি আরও জানান, অনেকে পুলিশের বিরুদ্ধে অভিযোগ করে। কিন্তু তা আমরা প্রমাণ করতে পারি না। এখন বডি ওর্ন ক্যামেরার মাধ্যমে অনিয়ম কমানোসহ পুলিশের বিরুদ্ধে কাজ করার স্বচ্ছতা আসবে।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিনহাজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. আদিবুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, ট্রাফিক ইন্সপেক্টর ও ট্রাফিক সার্জেন্টরা এ ক্যামেরা ব্যবহার করে দায়িত্ব পালন করবেন। এ ক্যামেরা ব্যবহারের ফলে ট্রাফিক পুলিশের কার্যক্রমে নতুন মাত্রা যোগ হবে এবং আর স্বচ্ছতা তৈরি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *