মুন্সীগঞ্জে তথ্য অধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

মো. ফরহাদ, মুন্সীগঞ্জ :তথ্য প্রবেশাধিকারের মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীর জীবন ও জীবিকার উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মুন্সীগঞ্জের শহরের ফ্রেন্ডস কিচেন  এ আয়োজন করেন। এই কর্মশালাটি অর্থায়ন করেন, ফ্রেডরিক নওম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডম(এফএনএফ বাংলাদেশ) ও বাস্তবায়ন করেন, বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক ফর রেডিও এন্ড কমিউনিকেশন (বিএনএনআরসি) ও কমিউনিটি রেডিও বিক্রমপুর, মুন্সীগঞ্জ।
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা হোসাইন আল জুনায়েদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান।
ফ্রেডরিক নওম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডম (এফএনএফ বাংলাদেশ)এর উদ্দেশ্য আলোচনা করেন,এফএনএফ বাংলাদেশ কর্মসূচি ব্যবস্থাপক ওমর মোস্তাফিজ, প্রশিক্ষণের উদ্দেশ্য ও প্রাক-ধারনা যাচাই আলোচনা করেন, বিএনএনআরসি সমš^য়ক মার্ক মানস সাহা, তথ্য, তথ্য অধিকার,তথ্য অধিকার আইন-২০০৯ সম্পর্কে আলোচনা করেন, ঢাকা ও তথ্য অধিকার বিশেষজ্ঞ , গ্রীন ইউনিভার্সিটি শিক্ষক ডঃ অলিউর রহমান, তথ্য অধিকার, গণমাধ্যমের স্বাধীনতা ও কমিউনিটি মিডিয়ার ভূমিকা ও তথ্য অধিকার আইনের প্রয়োগ-অভিযোগ,নিম্পত্তি ও প্রকাশ (দলীয় কাজ) সম্পর্কে আলোচনা করেন, গণ্যমাধ্যম ও তথ্য বিশেষজ্ঞ আমীন আল রশীদ।
কর্মশালায় উপস্থি ছিলেন, সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ কাছসার হোসেন, ব্রাংক জেলা সমš^য়নকারী মো: ফিরোজ, মুন্সীগঞ্জ জেলা রেড ক্রিসেন্ট ইউনিট সাধারণ সম্পদক শাহাজান গাজী, টি আইবি মাহবুব , মুন্সীগঞ্জ জেলা ইউনিট কমান্ডার  সিরাজউদ্দিন তালুদার বুলু, প্যানেল মেয়র সোহেল রানা রানু, ১,২ও ৩ নং ওয়ার্ড কাউন্সিলর নার্গিস আক্তার, সাংস্কৃতিক জোটের সভাপতি অ্যাডভোকেট সুজন হায়দার জনি, মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটি সাধারণ সম্পাদক মো: রুবেল, কোষাধ্যক্ষ মো. ফরহাদ মিয়া, প্রথম আলো  ফয়সাল আহম্মেদ, মুন্সীগঞ্জের খবরের প্রধান প্রতিবেদক এমএম রহমান, যমুনা টিভির জেলা প্রতিনিধি আরাফাত রায়হান সাকিব, সাংবাদিক নাজির হোসেন ,দেশের কষ্ট জেলা প্রতিনিধি মিনহাজুল ইসলাম, রেডিও বিক্রমপুর শাহাদাত হাসান, ইভু মনি, সুমাইয়া, আওয়ালদ হোসেন খান শিবলী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *