মুন্সীগঞ্জে পাট ব্যবসায়ীর ১৪ লাখ টাকা দুই ছিনতাইকারী আটক

মো. ফরহাদ:মুন্সীগঞ্জে পুলিশ পরিচয় দিয়ে এক পাট ব্যবসায়ীর কাছ থেকে ১৪ লক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনার অজ্ঞাত মামলায় দুই ছিনতাইকারীকে আটক করেছে মুন্সীগঞ্জের ডিবি পুলিশ।
গত বুধবার দুপুরের দিকে টঙ্গীবাড়ি উপজেলার আব্দুল্লাহপুর পাইকপাড়া এলাকা থেকে লিউ সরদার ও রাজিব নামে ওই দুই ছিনতাইকারীকে আটক করে ডিবি পুলিশ। আটককৃত দুজনের বাড়ি আব্দুল্লাহপুর পাইকপাড়া এলাকায়।
জানা গেছে, গত ৫ আগষ্ট পাট ব্যবসায়ী মো: আব্দুল্লাহ ও তার পার্টনার মো: মায়াজুর রহমান নারায়ণগঞ্জের নলুয়া রোড এলাকা থেকে একটি সিএনজি যোগে রওনা হন পাট ক্রয় করার জন্য।
মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার দিঘীরপাড় বাজারের উদ্দেশ্যে। ওই দিন ভোর সাড়ে ৪ টার দিকে তাদের সিএনজি মুন্সীগঞ্জের রামপাল চৌগাড়ার পাড় ব্রীজের সামনে পৌছালে দু’জন লোক মোটরসাইকেল নিয়ে তাদের গতিরোধ করে। ওই সময় দুজনের মধ্যে একজনের শরীরে পুলিশের পোশাক পরিহিত ছিলো। তারা পুলিশ পরিচয় দিয়ে পাট ব্যবসায়ীদের শরীর তল্লাশী করে টাকার ব্যাগসহ মোবাইল সেট নিয়ে যায়। পরে ওই পাট ব্যবসায়ীদের সিপাহিপাড়া পুলিশ চেকপোষ্টে আসতে বললে তারাও পুলিশ পরিচয়দানকারীদের পিছু পিছু গেলে পুলিশ পরিচয়দানকারীদের মোটরসাইকেল পালিয়ে যায়।
এদিকে পাট ব্যবসায়ীদের কাছ থেকে পুলিশ পরিচয় দিয়ে ১৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ওইদিন ব্যবসায়ী মো: আব্দুল্লাহ অজ্ঞাতনামা ২ জনকে আসামী করে মুন্সীগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেন। এই মামলায় গত বুধবার টঙ্গীবাড়ি উপজেলার আব্দুল্লাহপুর পাইকপাড়া এলাকা থেকে লিউ সরদার ও রাজিব নামে দুই জনকে মুন্সীগঞ্জ ডিবি পুলিশ আটক করেন।
পাট ব্যবসায়ী মো: আব্দুল্লাহ বলেন, ঘটনার দিন পুলিশের পোশাক পড়া দুজন লোক মোটরসাইকেল নিয়ে আমাদের সিএনজির গতিরোধ করে। তারপর তারা পুলিশ পরিচয় দিয়ে আমাদের শরীর তল্লাশি করে আমাদের কাছে থাকা টাকার ব্যাগসহ দুটি মোবাইলসেট নিয়ে যায়। ওই ব্যাগে পাট ক্রয় করার ১৪ লাখ টাকা ছিলো। পাট ব্যবসায়ী মো: আব্দুল্লাহ আরো বলেন, যে দুজনকে পুলিশ আটক করেছে তারা পুলিশের সামনেই আমাদের হুমকি দিচ্ছে, গালি দিচ্ছে, ছাড়া পেয়ে দেখে নেবে আমাদের!
মুন্সীগঞ্জ ডিবি পুলিশ অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ এ ব্যাপারে বলেন, নারায়ণগঞ্জে দু’জন পাট ব্যবসায়ী মুন্সীগঞ্জের দিঘিরপাড় বাজার গত ৫ আগষ্ট পাট ক্রয় করতে এসে পথিমধ্যে রামপালের চৌগাড়ার পাড় ব্রীজের সামনে ছিনতাইকারীদের কবলে পড়ে। তাদের তথ্য মতে ১৪ লাখ টাকা নিয়ে যায় ওই ছিনতাইকারীরা। এ ঘটনায় অজ্ঞাত দু’জনের নামে থানায় মামলা করলে ডিবি পুলিশ অভিযান চালিয়ে আব্দুল্লাহপুর পাইকপাড়া এলাকা থেকে লিউ সরদার ও রাজিব নামে দুই জনকে আটক করে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা একক সময়ে একক তথ্য দিচ্ছে। অভিযোগকারী লিউ সরদারকে ছিনতে পেরেছে। মামলার এসআই তুহিন এই কর্মকর্তা তদন্তের স্বার্থে আসামীকে কোর্টে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *