মুন্সীগঞ্জে বিশ্ব টিকাদান কর্মসূচির এবারের বিষয়” Long life forall”টিকাদান সপ্তাহ উপলক্ষে অবহিতকরণ কর্মশালা

কাজী বিপ্লব হাসান: ১৬ই মে ২০২২ সোমবার জেলা সিভিল সার্জন অফিসের কনফারেন্স রুমে সকাল ১০ ঘটিকায় অনুষ্ঠিত হয়েছিল বিশ্ব টিকাদান সপ্তাহ (২৪-৩০ এপ্রিল) ২০২২ এবারের টিকাদান কর্মসূচির প্রতিপাদ্য বিষয় “খড়হম ষরভব ভড়ৎ ধষষ”উদ্যাপন এবং পরবর্তী অবহিতকারণ কর্মশালা।উক্ত অবহিতকরণ কর্মশালায় সভাপতিত্ব্য করেন জেলা সিভিল সার্জন ডা: মঞ্জুরুল আলম। এ বিষয়ে ধারাভাষ্যকার আলোচনা করেন ডঐঙ এর সার্ভিল্যনন্স এন্ড ইমুনাইজেশন মেডিকেল অফিসার ডা: ফারিহা হান্নান মনি, এছাড়া আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার অতিরিক্ত পুলিশ সুপার আদিবুর ইসলাম, সদর উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কামরুল হাসান। এছাড়া আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডা: আবু তোহা, মো: শাকিল, লোহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডা: নাজমুছ সালেহিন, জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: মাহফুজ

News Kazi

আক্তার, জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: সোহাগ হাসান, জেলা সিভিল সার্জন অফিসার সিএস অফিসার নাসিরউদ্দিন। এছাড়া বিভিন্ন উপজেলার স্বাস্থ্য বিভাগে কর্মরত কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। এর মধ্যে জেলা সেনিটারী ইন্সপেক্টর গাজী মো: আমিন, জেলা ইপিআই কর্মকর্তা আরিফুর রহমান, সহ সাংবাদিক কাজী বিপ্লব হাসান ও নজরুল হাসান ছোটন সহ স্বাস্থ্য বিভাগের মাঠকর্মী। সম্প্রসারিত টিকাদান কর্মসূটি (ইপিআই) এর আওতায় সকল শিশুর টিকা প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে এই অবহিতকরণ কর্মশালা। শিশুদের টিকাদানে যেসব উপকার হয় এ বিষয়ে এবং টিকা থেকে বঞ্চিত শিশুরা যে সব রোগে আক্রান্ত হয় । তিনি আরও বলেন, মুন্সীগঞ্জ জেলা এখন পুরোপুরি না হলেও অন্যন্য জেলা থেকে শিশুদের টিকাদানে অনেক এগিয়ে। শতকরা ৮০ ভাগ শিশু এ জেলায় টিকাদান কর্মসূচির আওতায় এসেছে। সরকারিভাবে উৎসাহের কারনে শিশুদের টিকাদান কর্মসূচি এগিয়ে যাচ্ছে।
পরিশেষে বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার আবিদুর ইসলাম বক্তব্য রাখেন এবং কর্মশালার সমাপ্তি ঘোষণা করে বক্তব্য রাখেন অবহিতকরণ কর্মশালার সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *