মুন্সীগঞ্জ-গজারিয়ারুটে ফেরিপুনরায়চালু

মো.ফরহাদ:মুন্সীগঞ্জ-গজারিয়া নৌরুটেআবারওচালুহয়েছে ফেরিসার্ভিস।গতকালবুধবারসকালসাড়েএগারটায় ফেরী সার্ভিস উদ্ধোধনকরেন, মুন্সীগঞ্জ-৩ আসনেরসংসদ সদস্য ও বাংলাদেশ আ‘লীগের মুক্তিযুদ্ধ বিষয়কসম্পাদকআ্যাডভোকেটমৃণালকান্তি দাসএমপি।আরওউপস্থিত ছিলেন, গজারিয়াউপজেলাপরিষদের চেয়ারম্যানআমিরুলইসলাম, নির্বাহীঅফিসারজিয়াউলইসলাম চৌধুরী, বিআইডব্লিটিএএরপরিচালক(প্রশাসন ও কারিগরি) মো: রাশেদুলইসলামপ্রমুখ।
সংশ্লি সূত্রে জানাযায়, ২০১৮ সালেপ্রথমবারমুন্সীগঞ্জের সাথে গজারিয়াউপজেলারসড়ক পথে সংযোগরক্ষাকারী ফেরী সার্ভিস উদ্ধোধনকরলেওপ্রয়োজনীয়সড়কঅবকাঠামোরঅভাবেসার্ভিসবন্ধহয়েগিয়েছিল।প্রায়চারবছর পর আবার ফেরী সার্ভিসটি উদ্ধোধনআবারওকরাহলো।
বিআআডিব্লিউটিএএরসংশ্লিষ্ট সূত্রের দাবী ,নতুনকরে ওই সার্ভিসচালুকরায়গজারিয়া ও মুন্সীগঞ্জেরমধ্যে যোগাযোগব্যবস্থার ক্ষেত্রেযুগান্তকারীউন্নয়নসাধিতহলো। স্থানীয়সূত্রজানাযায়, যুগযুগধরেগজারিয়াবাসীউত্তাল মেঘনাপাড়িদিয়ে জেলাসদরের সাথে যোগাযোগরক্ষাকরেআসছিল। সড়ক পথে নিজজেলাসদরে যেতেহলেনারায়ণগঞ্জঘুরেপ্রায় ৭০ কিলোমিটার পথ পাড়িদিতেহতোগজারিয়াবাসীদের।বিআইডব্লিউটিএএরসংশ্লিষ্টকর্মকর্তাদের দাবী, ঢাকা-চট্টগ্রামমহাসড়কেরগজারিয়াহয়ে মেঘনানদীর ফেরিপাড়িদিয়েঢাকা-মাওয়া এক্সপ্রেসে সংযুক্ত হয়েপদ্মা সেতুহয়ে স্বল্পসময়ে দক্ষিণ বঙ্গে পৌছেযাওয়াযাবে। উদ্ধোধনের পর ফেরী স্বর্ণ চাপাপ্রথমট্রিপনিয়েগজারিয়াপ্রান্ত থেকে চরকিশোরগঞ্জ ফেরীঘাট,মুন্সীগঞ্জযাওয়ারকথারয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *