মুন্সীগঞ্জ জেলায় ৬৫ তম জোটা ও ২৬ তম জোটি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ বিশ্ব স্কাউট সংস্থার অনুসৃত নিয়ম অনুযায়ী (১৪-১৬) অক্টোবর ২০২২ মুন্সীগঞ্জ জেলা স্কাউটস এর ব্যবস্থাপনায় মাকহাটি গুরুচরন উচ্চ বিদ্যালয়,সদর, মুন্সীগঞ্জ এ ৬৫ তম জোটা( Jamboree on the Air, JOTA)  ও ২৬ তম জোটি (Jamboree on the internet, JOTI) অনুষ্ঠিত হয়। মাকহাটি গুরুচরন উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক ও বাংলাদেশ স্কাউটস, মুন্সীগঞ্জ সদর উপজেলা সম্পাদক জনাব মোহাম্মদ ফারুক আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব নাজমা চৌধুরী, (কমিশনার, বাংলাদেশ স্কাউটস, মুন্সীগঞ্জ জেলা)। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনাব এডভোকেট মজিবুর রহমান শেখ (সহ- সভাপতি, বাংলাদেশ স্কাউটস,মুন্সীগঞ্জ জেলা),  জনাব মোহাম্মদ আখতার হোসেন (কাব স্কাউট লিডার, মুন্সীগঞ্জ জেলা), জনাব সাজ্জাদ হোসেন ( সহকারী কমিশনার, বাংলাদেশ স্কাউটস, মুন্সীগঞ্জ জেলা), মুন্সীগঞ্জ জেলা  স্কাউট এডমিন স্নিগ্ধা হোসেন, সদর উপজেলা কাব স্কাউট লিডার জনাব জিনিয়া ফেরদৌস, টংগীবাড়ি উপজেলা কমিশনার জনাব মোঃ আবুল কালাম আজাদ, টংগীবাড়ি উপজেলা কাব স্কাউট লিডার জনাব মেহেদী হাসান রাহাত।

উক্ত প্রোগ্রামে বক্তারা বিশ্ব ব্যাপী জোটা-জোটির যে গুরুত্ব তা তুলে ধরেন। বক্তারা আরো বলেন, জোটা-জোটি প্রতি বছর বিশ্বের স্কাউট কার্যক্রমকে আরো বেগবান করে এবং বিভিন্ন প্রতিভাবান ও মেধাবী শিক্ষার্থী খুজেঁ বের করতে সাহায্য করে। অনলাইনের মাধ্যমে কাব স্কাউট সদস্যরা বিভিন্ন দেশের কৃষ্টি ও সংস্কৃতি সম্পর্কে ব্যাপক ধারণা লাভ করতে পারে। জোটা-জোটি মাধ্যমে বিশ্ব ভ্রাতৃত্ব বন্ধন আরো দৃঢ় হয়।
অনলাইনে রেজিষ্ট্রেশনসহ জোটা-জোটিতে বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণ করার জন্য কাব স্কাউট সদস্যরা আজকে বিভিন্ন ধরনের কার্যক্রম প্রদর্শন করে। পরে দুপুর ৩টায় উপস্থিত সকলকে ধন্যবাদ দিয়ে জোটা-জোটি প্রোগ্রাম সমাপ্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *