মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির জাতীয় শোক দিবস পালন

মো. ফরহাদ,মুন্সীগঞ্জ :স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকীতে জাতীয় শোক দিবস উপলক্ষে মুন্সীগঞ্জ রিপোর্টাস ইউনিটির জাতীয় শোক দিবস পালন করা হয়।
সোমবার সকাল ৯টায় মুন্সীগঞ্জ শহরের ইদ্রাকপুর কেল্লা সংলগ্ন বঙ্গবন্ধুর ম্যুরালে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় ১ মিনিট নিরবতা পালন ও বঙ্গবন্ধুসহ তার পুরো পরিবারের নিহত সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। পরে দুপর ২ টার দিকে মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির মাঠপাড়া অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আলোচনা সভায় বলেন, ১৯৭৫ সালের ১৫ ই আগস্টের কালোরাতে ঘাতকের হাতে নিহত হন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুনেছা, পুত্র শেখ কামাল, শেখ, জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবুন্ধর ভাই শেখ নাসের, এসবি অফিসার সিদ্দিকুর রহমান, কর্ণেল জামিল, সেনা সদস্য সৈয়দ মাহবুবুল হক, প্রায় একই সময়ে ঘাতকরা বঙ্গবন্ধুর ভাগ্নে যুবলীগ নেতা শেখ ফজলুল হক মণির বাসায় হামলা চালিয়ে শেখ ফজলুল হক মণি,তাঁর অন্ত:সত্তা স্ত্রী আরজু মণি, বঙ্গবন্ধুর ভগ্নিপতি আব্দুর বর সেরনিয়াতের বাসায় হামলা করে তার কন্যা বেবী,পুত্র আরিফ ,নাতি সুকান্ত বাবু, আব্দুর রবের বড় ভাইয়ের ছেলে সজীব এবং এক আত্মীয় বেন্টু খাঁন। তাদের প্রতি আমরা গভীর শোক ও শ্রদ্ধায় স্মরণ করি।
এসময় উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি নাজমুল হাসান মিলন, সাধারণ সম্পাদক মো. রুবেল, অর্থ বিষয়ক সম্পাদক মো, ফরহাদ মিয়া, সাংগঠনিক সম্পাদক শাহানাজ বেগম, নারী বিষয়ক সম্পাদক নাসিমা সুলতানা রিতা, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সালমান হাসান, শিক্ষা ও আইসিটি বিষয়ক সম্পাদক মো.মাসুদ খাঁন, কার্যকরী সদস্য কাজী বিপ্লব হাসান, জাহাঙ্গীর আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *