মোল্লাপাড়ায় ভয়াবহ অগ্নিকান্ড ২৫ লাখ টাকার ক্ষতি

মুন্সীগঞ্জ পৌরসভার ৭ নং ওয়াড মোল্লাপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।  সোমবার দিবাগত রাত ১ টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে । এ ঘটনায় মোল্লাপাড়া বাজারের রমিজ  নামের ১ টি দোকান পুড়ে ছাই হয়ে যায় ।
এতে অন্তত ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। স্থানীয় সুত্রে জানা যায় , আগুন লাগার সঠিক সময় জানা যায়নি । তবে ভেতরে লাগা আগুন যখন বাহিরের দিকে আসতে শুরু করে তখনই হইচই পড়ে যায় । পরে স্থানীয়রা এসে দ্রুত আগুন নোভানোর কাজ শুরু করে ।
খবর পেয়ে মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে সহায়তা করে । এলাকাবাসি ও ফায়ার সাভিস এর যৌথ প্রচেষ্টায় ২ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রন হয় । এর আগে দোকানের ভেতরে থাকা সকল জিনিসপত্র , মালামাল , নগদ টাকা কোন কিছুই বের করা সম্ভব হয়নি বলে জানান ।
এ দিকে স্থানীয়দের অভিযোগের তীর রয়েছে মুন্সীগঞ্জ পল্লি বিদ্যুৎ সমিতির দিকে । মোল্লাপাড়া এলাকায় কয়েকটি বিদ্যুতের খুটির জন্য ফায়ার সাভিসের গাড়ি আসতে পারে না। যার কারনে আগুন নিভানো কাজ ব্যাহত হয়েছে । বেশ কয়েকটি  খুটিগুলো অপসারনে স্থানীয় কাউন্সিলর ও সুশিল সমাজের লোকজন অভিযোগ করেও কোন শুরাহা হয়নি। গেল কয়েকমাস আগে একই এলাকার ১টি দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটে । রাস্তার বিদ্যুতের খুটির জন্য ফায়ার সাভিসের গাড়ি আসা সম্ভব হয়নি । একই ঘটনার আবারো পুনারাবৃত্তি ঘটলেও পল্লি বিদ্যুত কতৃপক্ষ খুটি অপসারনের বিষয়টি কোন আমলেই নিচ্ছে না ।
স্থানীয় রহিম মিয়া বলেন , রাত আনুমানিক ১ টা বাজে তখন । আমি বাহির থেকে চিৎকার আওয়াজ পেয়ে রাস্তায় গিয়ে দেখি দোকানে আগুন জলছে ।   আগুনের এমন তাপ সামনে যাওয়া সম্ভব হয়নি । তারপরেও আমরা সবাই মিলে আগুন নিভানোর জন্য কাজ করেছি। চোখের পলকে দোকাটি  পড়ে গেল ।
ভুক্তভোগি দোকান মালিক মো. রমিজ উদ্দিন বলেন , আমি আসলে বুজতে পারছি না কিভাবে এমন ঘটনা ঘটেছে। সারাদিন তো ভালই গেছে । রাত্র ১১ টায় দোকান বন্ধ করলাম । কিভাবে আগুন লাগলো জানি না । আমার সব কিছুই শেষ হয়ে গেল ।
মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা নিমল চন্দ্র জানান, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যাই। রাস্তার বিদ্যুতের খুটির জন্য আমাদের আসতে সমস্যা হয়েছে। ২ঘন্টা  চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত এটি ধারনা করা হচ্ছে । এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *