লৌহজংয়ে জাটকা সংরক্ষণ সপ্তাহের উদ্বোধন ও নৌ র‍্যালি।

সারা বিশ্বের ৮০ ইংলিশ উৎপাদন দেশ বাংলাদেশ
তুষার আহাম্মেদ – ইলিশ আমাদের জাতীয় মাছ, জাটকা ধরলে সর্বনাশ- প্রতিপাদ্য সামনে রেখে মুন্সীগঞ্জের লৌহজংয়ে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০২২-এর উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টায় প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্য দেন
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি, বাংলাদেশ নৌ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মো. শফিকুল ইসলাম, জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট শীলু রায়, জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন, লৌহজং উপজেলার ভাইস চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রশিদ শিকদার, ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির কেন্দ্রীয় সাধারণ আনোয়ার হোসেন শিকদার, জাতীয় সমবায় সমিতির সাধারণ সম্পাদক রবীন্দ্র চন্দ্র বর্মন প্রমুখ।
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপপরিচালক কৃষ্ণেন্দু সাহা ও মৎস্য অধিদপ্তরের হিসাবরক্ষণ কর্মকর্তা তাপসী মরিয়মের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক খন্দকার মাহবুবুল হক।
আলোচনা সভা শেষে লৌহজং উপজেলা ভূমি অফিস ঘাট থেকে পদ্মা নদীতে মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ি, লৌহজং, শ্রীনগর, ঢাকার দোহার, মাদারীপুরের শিবচর ও শরীয়তপুরের নড়িয়া, জাজিরা ও ভেদরগঞ্জ উপজেলার জেলেরা নৌ র‍্যালিতে অংশগ্রহণ করে। এ সময় অতিথিরা বর্ণাঢ্য নৌ র‍্যালি উপভোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *