শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে অ্যাড. মৃণাল কান্তি দাস এমপির প্রার্থনা সভা

  স্টাফ: মুন্সীগঞ্জ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেছেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে হতাশার আঁধারে নিমজ্জিত জনসমুদ্রে প্রজ্বলিত হয়েছিল মুক্তির মশাল। সৃষ্টি হয়েছিল বীর বাঙালির জীবনীশক্তি পুনরুজ্জাগরণের সঞ্জিবনী প্রবাহ।
গতকাল ১৭ মে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা এমপি’র ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে রাজধানী ঢাকার শ্রী শ্রী সিদ্ধেশরী কালিমাতা মন্দিরে  বাংলাদেশ আওয়ামী যুবলীগ আয়োজিত প্রার্থনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সুব্রত পালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য রফিকুল ইসলাম, এড. মামুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান চপল, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, সহ-সম্পাদক আব্দুর রহমান জীবন, সদস্য আসাদুজ্জামান প্রমুখ।
অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেন,  ১৭ মে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস। বাঙালি জাতির জীবনে এক তিমির বিদারী আলোর রেখায় হিমালয়সম বাঁধার পাহাড় পেরিয়ে এগিয়ে যাবার দিন। একটি সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অগ্নি শপথে স্বৈরতন্ত্রের কপাট ভেদ করে মুক্তির মন্দির সোপান তলে আত্মনিবেদনের মন্ত্র-বন্ধনে আবদ্ধ হওয়ার দিন। বঙ্গবন্ধুর খুনিদের বুটের তলায় পিষ্ট সাহস আর বেয়োনেটে ক্ষত-বিক্ষত শক্তি পুনরুজ্জীবনের দিন।
তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই মুক্তিযুদ্ধের অসমাপ্ত কর্তব্য সম্পাদন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন রূপায়নে বাঙালি জাতির ইতিহাসে গৌরবোজ্জ্বল নতুন অধ্যায় যুক্ত হয়েছে। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বেই বাংলাদেশ দীর্ঘ স্বৈরশাসন থেকে মুক্তি পেয়েছেন এদেশের গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। বাংলার মানুষের ভাগ্যের উন্নয়ন সাধিত হয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব, যোগ্যতা, নিষ্ঠা, মেধা-মনন, দক্ষতা, সৃজনশীলতা, উদারমুক্ত গণতান্ত্রিক দৃষ্টিভঙ্গী ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের কল্যাণে এক সময় দারিদ্র্য-দুর্ভিক্ষে জর্জরিত যে বাংলাদেশ টিকে থাকার সংগ্রাম করতো সেই বাংলাদেশ আজ বিশ্বজয়ের নবতর অভিযাত্রায় এগিয়ে চলছে। বিশ্বসভায় আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *