শ্রীনগরে ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে উপজেলা প্রশাসন

তুষার আহাম্মেদ –  মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার কোলাপাড়া ইউনিয়নের ফুলকুচি এবং কাদুরগাঁও গ্রামে বৃহস্পতিবার মধ্য রাত পোনে ২ টার দিকে ১ মিনিটের কম সময়ের ঘুর্নিঝড় হয়। এতে মোট ১৬ টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে (সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত ৭টি,  আংশিক ৯ টি)। এ সময়  ০৭ জন আহত হয়েছে।
 উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, এ ঘটনায় ৩ জন আহত ব্যক্তিকে হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় মিডফোর্ড হাসপাতালে রেফার করা হয়েছে।
আজ ২০ মে) শুক্রবার  উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে সকালে সহকারী কমিশনার (ভূমি) ব্যারিস্টার সজিব আহমেদ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ ক্ষতিগ্রস্ত এলাকা সরেজমিনে ঘুরে দেখেন এবং পরিবারগুলোর খোঁজখবর নিয়েছেন।
আরও উপস্থিত ছিলেন – জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আওলাদ হোসেন,  কোলাপাড়া ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি এম মাহবুব উল্লাহ কিসমত, মহিলা ভাইস চেয়ারম্যান ও সংশ্লিষ্ট ওয়ার্ড সদস্য উপস্থিত ছিলেন।
এ ব্যাপরে উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ জানান, এ ঝড়ে মোট ক্ষতির পরিমাণ আনুমানিক ৩৮ লাখ ৫০ টাকা। ক্ষতি নিরুপন করে ক্ষতিগ্রস্থ ১৬ টি পরিবারকে তাৎক্ষণিকভাবে ৩৪ হাজারটাকা নগদ অর্থ প্রদান করা হয়েছে। পরবর্তীতে তাদেরকে অন্যান্য সহযোগিতা প্রদান করা হবে।
আরও জানান – ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্তদের বিষয়ে একটি বিস্তারিত প্রতিবেদন জেলা প্রশাসক বরাবর প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *