সিরাজদিখানে তালা ভেঙে একরাতে ৪ দোকানে চুরি

তুষার আহাম্মেদ – মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ইছাপুরা কলেজ রোডে একরাতে ৪ দোকানে চুরির ঘটনা ঘটেছে। এতে প্রায় ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। একটি তৈরি পোশাকের দোকান একটি থান কাপড়ের দোকান সহ দুটি ওয়ার্কশপে চুরির ঘটনা ঘটে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দিবাগত রাতে বিক্রমপুর কুঞ্জবিহারী সরকারি কলেজ রোডের বিভিন্ন স্থানে চুরির এসব ঘটনা ঘটেছে। পৃথক এসব চুরির ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। বিক্রমপুর কুঞ্জবিহারী সরকারি কলেজ মার্কেটের মাহিয়া তৈরি পোশাকের  দোকান মাহিয়া কালেকশনের স্বত্বাধিকারী আশরাফ শেখ জানান, তার দোকানের তালা ভেঙে নগদ সাড়ে ১২ হাজার টাকাসহ চার লক্ষ টাকার মালামাল চুরি হয়েছে। বাবুর বাড়ি এলাকার দেওয়ান মার্কেটের সুমাইয়া ক্লথ স্টোরের স্বত্বাধিকারী মো. ওসমান ঢালী জানান, সকালে দোকানে এসে দেখি শাটার খোলা। চোরের দল দোকানের তালা ভেঙে প্রায় দেড় লাখ টাকা মূল্যের কাপড় নিয়ে গেছে। কলেজ রোডের হাবিবউল্লাহ মার্কেটের শাহিন ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের  স্বত্বাধিকারী শাহিন হাওলাদার জানান, ওয়ার্কশপের তালা ভেঙে দুটি ওয়েল্ডিং মেশিন, তিনটা গেনডিং মেশিন, গাছ ড্রিলসহ সোয়া লক্ষাধিক টাকার বিভিন্ন মালামাল নিয়ে যায় চোরেরা।

ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্তদের থানায় অভিযোগ দিতে পরামর্শ দেয়া হয়েছে।

সুমন মিয়া সুপার মার্কেটের জাহিদ ইঞ্জিনিয়ারিং ওর্য়াকশপের স্বত্বাধিকারী গিয়াসউদ্দিন জানান, সকালে দোকান খুলতে এসে দেখি শাটারের তালা নেই। শাটার খুলে দেখি দোকানে চুরি হয়েছে। চোরেরা একটি ওয়েল্ডিং মেশিন, একটি গাছ ড্রিল মেশিন সহ বেশ কিছু যন্ত্রাংশ নিয়ে গেছে। সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজগর হোসেন বলেন, চুরির ঘটনায় ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করছে, এবং সিসিটিভি’র ফুটেজ সংগ্রহ করার কাজ চলছে। সিসিটিভি’র ফুটেজ দেখে চুরির ঘটনায় জড়িতদের সনাক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *