সিরাজদিখানে ৪টি ইটভাটাকে ২০ লাখ টাকা জরিমানা

তুষার আহাম্মেদ – আইন অমান্য করে ইট পোড়ানোর দায়ে মুন্সীগঞ্জের সিরাজদিখানে ৪ টি ইটভাটাকে ২০ লাখ টাকা জরিমানা ও ৪ টি ইটভাটাকে ভেঙে গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার ৮ ফেব্রুয়ারী সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার বালুচর ও কেয়াইন ইউনিয়ন  অভিযান পরিচালনা করেন পরিবেশ,বন ও জলবায়ু মন্ত্রণালয়ের   সিনিয়র সহকারী সচিব   ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদ।
অভিযানে সরেজমিন দেখা গেছে,বালুচর ইউনিয়নের কয়রাখোলা এলাকার ন্যাশনাল  ব্রিকসের মালিক বরকত উল্লাহকে ৬ লক্ষ টাকা, চান্দেরচর এলাকার মা ব্রিকসের মালিক নুর হোসেনকে ৪ লাখ টাকা,চান্দেরচর এলাকার নিজাম ব্রিকসের মালিক  নিজাম উদ্দিনকে ৫ লক্ষ টাকা এবং কেয়াইন ইউনিয়নের নীলা ব্রিকসের মালিক মো.শামীমকে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন,মুন্সীগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আক্তারুজ্জামান,সহকারী পরিচালক নুর কুতুব আলম সিদ্দিক,সিরাজদিখান থানার এস আই শাহীন আহমেদ নয়নসহ সঙ্গীও ফোর্স  ও ফায়ার সার্ভিস।
মুন্সীগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আক্তারুজ্জামান বলেন,পরিবেশ লাইসেন্স  না থাকায় অবৈধ ভাবে ইট পোড়ানোর কারনে  ৪টি ইটভাটাকে ২০ লক্ষ টাকা জরিমানা ও ভেঙ্গে দেওয়া  হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *