সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে মুন্সীগঞ্জ জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত

শাহনাজ বেগম: মুন্সীগঞ্জে দিনভর সুষ্ঠু  ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো মুন্সীগঞ্জ জেলা পরিষদ নির্বাচন। উত্তেজনাপূর্ন এই নির্বাচনে ৫নং ওয়ার্ড( মুন্সীগঞ্জ সদর) এ মাত্র তিন ভোটের ব্যবধানে মাহমুদুল সাদীকে পরাজিত করে সদস্য পদে জয়লাভ করেন আক্তারুজ্জামান জীবন৷

সোমবার সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে জেলার ৬ টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।  এরমধ্যে শ্রীনগর উপজেলায় শুধুমাত্র সংরক্ষিত মহিলা আসন ১ এর জন্য ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সংরক্ষিত মহিলা সদস্য পদে বিজয়ীরা হলেন এক নং ওয়ার্ডে (সিরাজদিখান শ্রীনগর লৌহজং) হেলেনা  ইয়াসমিন দোয়াত কলম প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন এবং  ২ নং ওয়ার্ডে টঙ্গিবাড়ি (মুন্সিগঞ্জ সদর ও গজারিয়া) বই প্রতীক নিয়ে মোরশেদা বেগম লিপি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সাধারণ সদস্য পদে বিজয়ীরা হলেন এক নং ওয়ার্ডে সিরাজদিখানে  তালা প্রতীক নিয়ে মাসুদ লস্কর ২নং ওয়ার্ডে এম মাহবুব উল্লাহ কিসমত আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

তিন নং ওয়ার্ডের লৌহজং এ  হাতি প্রতীক নিয়ে সিরাজুল ইসলাম মৃধা ৪ নং ওয়ার্ডের টঙ্গীবাড়ী আতিকুর রহমান শিল্পী ৫ নং ওয়ার্ডে তালা প্রতীক নিয়ে মুন্সীগঞ্জ সদরে আক্তারউজ্জামান জীবন ও ৬ নং ওয়ার্ডে গজারিয়ায় হাতি প্রতীকে সাইদুর রহমান খান বিজয়ী হয়েছেন।

নির্বাচনে মোট ভোটার ছিলেন ৯২২জন এর মধ্যে পুরুষ ভোটার ৭০৪ জন ও নারী ভোটার ২১৮ জন প্রার্থী ছিলেন ২০জন এবং দুইটি সংরক্ষিত ওয়ার্ডের প্রার্থী ছিলেন আটজন।

মুন্সিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে ইতিপূর্বে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মোঃ মহিউদ্দিন আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *