হারানো অধিকার ফিরে পেতে সোচ্চার হোন : মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শ্রমিকদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হওয়ায় রাজপথে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করেছে, তারা শ্রমিক শ্রেণিসহ সকল মানুষের অধিকার কেড়ে নিয়েছে। এখন আপনারা চাইলে সমাবেশ করতে পারবেন না, ইউনিয়ন গঠন করতে পারবেন না। শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে।’

রোববার (১ মে) শ্রমিক দিবসে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে তিনি দেশের বর্তমান পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে কর্মীদের প্রতি সংগঠনকে শক্তিশালী করে সব শ্রমজীবী মানুষকে সংগঠিত করার আহ্বান জানান।

বিএনপি মহাসচিব বলেন, শ্রমিকরা সব সময় দেশে পরিবর্তন এনেছে। অতীতে আমাদের সকল গৌরবময় আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন শ্রমিকরা। সুতরাং হারানো অধিকার পুনরুদ্ধার করতে এবং ফ্যাসিবাদী শাসনকে পরাস্ত করতে রাজপথে আওয়াজ তুলতে হবে।

তিনি বলেন, চাল-তেলসহ সব নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আকাশছোঁয়া দামের কারণে শ্রমিকরা প্রয়োজন মেটাতে হিমশিম খাচ্ছে। কিন্তু সরকার এটা নিয়ে কম চিন্তিত। তারা শ্রমিকদের ন্যায্য মূল্যে চাল, ডাল ও তেল দিতে পারে না।

বিএনপি আরো বলেন, শ্রমিকরা বিনামূল্যে চিকিৎসা নিতে পারছেন না এমনকি তাদের সন্তানরা শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। এদেশের শ্রমজীবী মানুষ সব কিছু থেকে বঞ্চিত হচ্ছে। সরকার বড় বড় প্রকল্প ও মেগা উন্নয়নের কথা বললেও শ্রমিকদের জন্য কিছুই করেনি।

তিনি বলেন, শ্রমিক শ্রেণির সাথে সরকারের কোনো সম্পর্ক নেই।

সূত্র : ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *