অনলাইন ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে প্রতিমা বিসর্জনের সময় জোয়ারের পানিতে তোড়ে সাতজনের মৃত্যু হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছে অনেকে। রাজ্যের জলপাইগুড়ির মালবাজার এলাকায় বুধবার রাতে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে খবর, এদিন রাতে মাল নদীতে প্রতিমা বিসর্জনের জন্য বহু মানুষ এসেছিল। একেবারে নদীর ধারে জড়ো হয়েছিল অনেকে। প্রতিমা নিয়ে আসা ট্রাকগুলোকেও নদীর ধারে রাখা হয়েছিল। আর আচমকাই আসে জোয়ার। কিছু বুঝে ওঠার আগে নদীর পানি হু হু করে বাড়তে থাকে। পাথরে ধাক্কা খান অনেকেই। তীব্র স্রোতে ভেসে যেতে থাকে অনেকে। প্রথমে তিনজনের মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর প্রকাশ করে। পরে সেই মৃতের সংখ্য়া বেড়ে দাঁড়ায় সাতজনে। বিধায়ক বুলুচির বরাইক জানিয়েছেন, কতজন নিখোঁজ বোঝা যাচ্ছে না। সবরকম চেষ্টা হচ্ছে।

জেলাপ্রশাসক জানিয়েছেন, কয়েকজনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

এদিকে বহু শিশু ও মহিলা নদীর ধারে দাঁড়িয়েছিল। বাসিন্দাদের ধারণা, তীব্র স্রোতে ভেসে গেছে অনেকে। স্থানীয়রা উদ্ধারকাজে নিয়োজিত হয়েছে। কিন্তু রাতের অন্ধকারে কে কোথায় ভেসে গিয়েছে বোঝা যাচ্ছে না।

স্থানীয় সূত্রে খবর, পাহাড়ে বৃষ্টি হওয়ার জন্য আচমকা নদীতে পানি বেড়ে যায়। সেই তাতেই ভেসে গিয়েছে অনেকে। রাতেই ঘটনাস্থলে গিয়েছে পুলিশ, প্রশাসনের কর্মকর্তারা। এনডিআরএফকেও খবর দওয়া হয়েছে। প্রয়োজনে এনডিআরএফ উদ্ধারকাজে নামবে বলে খবরে প্রকাশ।

আপাতত ওই এলাকায় বিসর্জন বন্ধ রাখা হয়েছে। গাড়িগুলোকে নদীর ধার থেকে সরিয়ে আনা হয়েছে।
সূত্র : হিন্দুস্তান টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *