মুন্সিগঞ্জের গজারিয়ায় ভবেরচর বাসস্ট্যান্ড সংলগ্ন ম্যাগনাম স্টিলমিলে ক্রেনচাপায় কালাম (৩২) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

মো. ফরহাদ,মুন্সিগঞ্জঃ মুন্সিগঞ্জের গজারিয়ায় ভবেরচর বাসস্ট্যান্ড সংলগ্ন ম্যাগনাম স্টিলমিলে ক্রেনচাপায় কালাম (৩২) নামে এক শ্রমিকের মৃত্যু  হয়েছে।
মঙ্গলবার দিনগত রাতে এ ঘটনা ঘটো।
এদিকে, কর্তৃপক্ষের অবহেলায় কালামের মৃত্যু হয়েছে বলে দাবি করে ঘটনায় দোষীদের বিচার চেয়ে বুধবার (১৯ অক্টোবর) সকাল থেকে মিলের প্রধান ফটকে অবস্থা নিয়েছেন নিহতের স্বজনরা। নিহত কামাল বাউশিয়া পূর্ব নয়াকান্দি গ্রামের রফিজ উদ্দিনের ছেলে।
নিহতের স্বজনরা জানান, কালাম তিন সন্তানের জনক। ম্যাগনাম স্টিলমিলে শ্রমিক হিসেবে কাজ করতেন তিনি। মঙ্গলবার নাইট শিফটে ডিউটি করায় সময় ক্রেনচাপায় ঘটনাস্থলে তার মৃত্যু হয়। এসময় আহত হন আরও কয়েকজন। খবর পেয়ে স্বজনরা ঘটনাস্থলে ছুটে গেলেও মিল কর্তৃপক্ষ তাদের ভেতরে প্রবেশের অনুমতি দেয়নি। অভিযোগ ওঠে আহতদের চিকিৎসায় আন্তরিকতা দেখায়নি মিল কর্তৃপক্ষ।নিহত কালামের বড় বোন আসমা বেগম বলেন, এর আগেও এই মিলে কর্তৃপক্ষের
অবহেলার কারণে শ্রমিক মারা গেছে। নূন্যতম নিরাপত্তার নিশ্চিত না করে তারা শ্রমিকদের কাজে নিয়োগ করে। কালাম দরিদ্র মানুষ, তার তিন সন্তানের এখন কী হবে? উপযুক্ত ক্ষতিপূরণ এবং বিচারের দাবিতে তারা মিলের প্রধান ফটকের অবস্থান নিলেও এখনো পর্যন্ত কর্তৃপক্ষ থেকে তাদের সঙ্গে যোগাযোগ করেনি এমনকী তাদের ভেতরে প্রবেশের অনুমতি পর্যন্ত দেওয়া হয়নি।
নিহত কামালের ছেলে সিফাত হোসেন বলেন, তার বাবার মৃত্যুর ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চায় সে।
এদিকে, মিল কর্তৃপক্ষের বক্তব্য জানতে একাধিকবার যোগাযোগ করা হলেও কেউ কথা বলতে রাজি হননি। এক নিরাপত্তাকর্মীর মাধ্যমে জানানো হয়, মিল কর্তৃপক্ষের কেউ সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন না।
বিষয়টি সম্পর্কে গজারিয়া থানার পরিদর্শক (তদন্ত) মুক্তার হোসেন বলেন, মরদেহ ময়নাতদন্তর জন্য মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। মামলার প্রক্রিয়া চলছে। নিহতের স্বজন ও কিছু স্থানীয় লোকজন মিলে কারখানার সামনে অবস্থান নিয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ছবি  কালেকশন কাজী বিপ্লব হাসান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *